মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:২১

শিরোনাম :
প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ বরিশাল সদরে ভাইস চেয়ারম্যান পদে হাদিস মীরের মনোনয়ন দাখিল বরিশালে তীব্র গরমে নাভিশ্বাস জনজীবন,বিপাকে নিম্ন আয়ের মানুষ! বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে জসিম উদ্দিনের মনোনয়নপত্র দাখিল বরিশাল সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এসএম জাকির হোসেনের মনোনয়নপত্র দাখিল
বিশ্বের সবচেয়ে দামি দশ খেলোয়াড়

বিশ্বের সবচেয়ে দামি দশ খেলোয়াড়

dynamic-sidebar

ফোর্বস ম্যাগাজিন সম্প্রতি বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় আছেন টেনিস তারকা, বাস্কেটবল তারকা, ফুটবল তারকা, ক্রিকেট তারকা, গলফ তারকারা। এই তালিকা প্রস্তুত করা হয়েছে তাদের ব্র্যান্ড ভেল্যু দিয়ে।

বেতন, বোনসাসহ অন্যান্য সুযোগ সুবিধা বাদ দিয়ে অ্যাথলেটরা বাৎসরিক যে পরিমাণ আয় করেন সেটার গড় হিসেব করে তৈরি করা হয়েছে। অর্থাৎ বেতনের বাইরে তারা বিভিন্ন বিজ্ঞাপন ও অন্যান্য মাধ্যম থেকে যে আয় করেন তার ভিত্তিতে।

এবারের এই তালিকায় ৩৭.২ মিলিয়ন ডলার নিয়ে শীর্ষে আছেন সুইজারল্যান্ডের টেনিস তারকা রজার ফেদেরার। ৩৩.৪ মিলিয়ন ডলার নিয়ে এই তালিকার দ্বিতীয় স্থানে আছেন আমেরিকার পেশাদার তারকা বাস্কেটবল খেলোয়াড় লিবর্ন জেমস। ২৭ মিলিয়ন ডলার নিয়ে তৃতীয় স্থানে আছেন উসাইন বোল্ট। এশিয়া মহাদেশ থেকে একমাত্র বিরাট কোহলি আছেন এই তালিকায়। তাও আবার লিওনেল মেসির মতো বিশ্বসেরা ফুটবলারকে পেছনে ফেলে।

 

চলুন দেখে নেওয়া যাক ফোর্বস ম্যাগাজিনের প্রকাশিত বিশ্বের সবচেয়ে দামি দশ খেলোয়াড়ের তালিকাটা।

 

ক্র. নং নাম ব্র্যান্ড ভেল্যু (মিলিয়ন ডলার)
০১ রজার ফেদেরার ৩৭.২
০২ লিবর্ন জেমস ৩৩.৪
০৩ উসাইন বোল্ট ২৭
০৪ ক্রিস্টিয়ানো রোনালদো ২১.৫
০৫ ফিল মিকেলসন ১৯.৬
০৬ টাইগার উডস ১৬.৬
০৭ বিরাট কোহলি ১৪.৫
০৮ ররি ম্যাকলরয় ১৩.৬
০৯ লিওনেল মেসি ১৩.৫
১০ স্টেফ কারি ১৩.৪

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net